কুলাউড়া রোকন টিলা ইকোপার্ক পরিদর্শন করলেন অতিরিক্ত সচিব মুহিবুর রহমান

সেলিম আহমেদ,বিশেষ প্রতিনিধি: | ১৫ ডিসেম্বর ২০১৯ | ৭:১৬ অপরাহ্ণ
অ+ অ-

রোকন টিলা ইকোপার্ক পরিদর্শন করলেন বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মুহিবুর রহমান ।

এই সুন্দর্য পার্ক পরিদর্শন করে দেখে সচিব বলেন,এই পার্কের সত্ত্বাধিকারী সাইফুল ইসলাম রোকনের এই ইকো পার্ক গড়ার উদ্দ্যোগটা অনেক সুন্দর পরিবেশ বান্ধব। এই পার্ক ভ্রমনের জন্য পর্যটকদের দর্শনীয় স্থান।



সবুজ প্রাকৃতি আর পাহাড়ে ঘেরা এই রোকন টিলা ইকোপার্ক, সিলেট বিভাগের মৌলবিবাজার জেলা কুলাউড়া কর্মাধা ইউনিয়নের রাঙ্গীছড়া চা বাগানের ২ কিলোমিটার পুর্বে অবস্থিত। ভূমি থেকে ৪০ ফুট পাহাড়ের উপরে। তার পরেই পার্কের উপরে পেয়ে যাবেন নিরবে নিভৃতে বাংলাদেশের একমাত্র পাতা বাহার সারি সারি দৃষ্টিনন্দন এই পার্কটি ।

দিনে প্রায় শত শত পর্যটক রোকন টিলা ইকোপার্কে আসে যায় , এই পার্কটি নিরবই থাকেনা সারা বছর পর্যটকদের ভিড় । কুলাউড়া উপজেলা থেকে রাঙ্গীছড়া বাজার তারপর সেখান থেকে সিএনজি যাওয়া আসা রির্জাভ করে পার্কে আসা যাওয়া যায় । সিএনজি যোগে পার্কে পৌছা সম্ভব ।

এই রোকন টিলা ইকোপার্ক স্থাপনের ফলে ইকো-ট্যুরিজমের নব দিগন্তের সূচনা হয়েছে , পার্কে বিশাল দোলনা জাহাজ বড় বড় পাথর, বিরল প্রজাতির বৃক্ষরাজি, বাঘ,হরিণ, হাতি,হনুমান ইত্যাদি প্রাণীর পদচারণায় মুখরিত রোকন টিলা ইকোপার্ক মৌলভীবাজারের বৃহত একটি প্রথম সারির ইকোপার্ক ।

Comments

comments

পড়া হয়েছে 252 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x