কুলাউড়া তালামীযের বিক্ষোভ মিছিল

এমদাদুল হক,সংবাদমেইল২৪.কম | ২৭ জুলাই ২০১৭ | ৯:০০ অপরাহ্ণ
অ+ অ-

মুসলমানদের প্রথম কিবলাহ আল আকসা মসজিদে আযান বন্ধ ও ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরাইলি বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কুলাউড়া উপজেলা শাখা।

২৬ জুলাই বুধবার বাদ আসর বিক্ষোভ মিছিল পৌর শহরের রেলওয়ে মসজিদ প্রাঙ্গন  থেকে শুরু করে শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনী চত্বরে এসে  শেষ হয়।



মিছিল শেষে প্রতিবাদ সভায় উপজেলা তালামীযের সভাপতি মোঃ শাহজাহান আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম আফজাল হোসেন সাজুর পরিচালনায় বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী মাওঃ ফজলুল হক সাহেদ,তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় পরিষদের সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক খন্দকার অজিউর রহমান আসাদ, উপজেলা আল-ইসলাহ’র  যুগ্ম সম্পাদক কাজী মাওঃ এহসানুল মাহবুব জাকির, কাজী মাওঃ মখলিছুর রহমান,পৌর আল-ইসলাহ’র সাবেক সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই,উপজেলা আল-ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক এইচ এম শামছুল ইসলাম,সহ-সাংগঠনিক সম্পাদক হাফিয বদরুল ইসলাম,কাতার কেন্দ্রীয় আল-ইসলাহ’র সদস্য সালমান খান রুহেল,মাছুম আহমেদ,উপজেলা তালামীযের সাবেক সম্পাদক আহমদ আলী,সাবেক সহ-সভাপতি জুনাব আলী,সাবেক সভাপতি ফয়জুর রহমান শাহীন, এবাদুর রহমান,তানভীর আহমেদ কাওসার,উপজেলা তালামীযের সিনিয়র সহ-সভাপতি আশরাফুল ইসলাম আবুল,সহ সভাপতি আব্দুস শুকুর সরকুম,আফজল হোসেন,যুগ্ম সম্পাদক মিফতাহ উদ্দিন নোমান,সৈয়দ হাবিবুন নূর,সাংগঠনিক সম্পাদক পারভেছ সিদ্দিক,সহ সাংগঠনিক সাব্বির হোসেন,জিয়াউর রহমান খান মিতুল,প্রচার সম্পাদক  আল আমিন,ইমরান আহমেদ,সহ-প্রশিক্ষণ সম্পাদ এমদাদুল হক,তালামীয নেতা নজরুল ইসলাম, আবুল হোসেন রিজন,রেমান,কয়েছ,জাকির প্রমুখ।

উল্লেখ্য গত ১৪ জুলাই দুজন ইসরায়েলি পুলিশ নিহত হওয়ার জেরে জেরুজালেমে মুসলমানদের প্রথম কিবলাহ মসজিদে আকসায় মেটাল ডিটেক্টর বসানোসহ ৫০-অনূর্ধ্ব মুসলিমদের প্রবেশে কড়াকড়ি আরোপ করে ইসরায়েল। এর পর থেকেই বেশ কয়েকবার বিক্ষোভ করে ফিলিস্তিনিরা। পরে মসজিদ প্রাঙ্গণে ধাতব বস্তু শনাক্তকরণ যন্ত্রের বদলে নজরদারি ক্যামেরা বসায় ইসরায়েল। কিন্তু এতে ফিলিস্তিনিদের ক্ষোভ আরও বেড়েছে। নজরদারির নতুন ব্যবস্থা অপসারণ না হওয়া পর্যন্ত ক্ষুব্ধ ফিলিস্তিনিরা পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন তারা।

জাতিসংঘে নিযুক্ত ফিলিস্তিনি দূত সংগঠনটির প্রধান অঙ্গ নিরাপত্তা পরিষদকে গত মঙ্গলবার বলেছেন, পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদের পরিস্থিতি সংকটপূর্ণ মুহূর্তে। ইসরায়েলের ‘বেপরোয়া ও ধ্বংসাত্মক কার্যক্রম’ থেকে ফিলিস্তিনিদের এবং তাদের পবিত্র এলাকাটি রক্ষায় নিরাপত্তা পরিষদের সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মসজিদে আকসায় দখল নেয়ার পর থেকেই বিশ্বের বিভিন্ন দেশে আন্দোলন শুরু হয়। বাংলাদেশেও বিভিন্ন ইসলামি সংগঠন কর্মসুচি ঘোষণা করেছে। সম্প্রতি তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় পরিষদ ৩ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করে।

সংবাদমেইল২৪.কম/এনআই

Comments

comments

পড়া হয়েছে 840 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x