কুলাউড়ায় ৯৯ কোটি টাকা ব্যয়ে ‘রাজাপুর সেতু’ নির্মাণ কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০১ নভেম্বর ২০১৮ | ৯:২৫ অপরাহ্ন
অ+ অ-

মৌলভীবাজার জেলার ‘কুলাউড়া-পৃথিমপাশা-হাজীপুর-শরীফপুর (জেড-২৮২২) সড়কের ১৪তম কিলোমিটারে পিসি গার্ডার সেতু (রাজাপুর সেতু) ও সাড়ে ৭ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ’ প্রকল্পের আওতাধীন সড়ক বিভাগ মৌলভীবাজারের বাস্তবায়নে ‘রাজাপুর সেতু’ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

(১ নভেম্বর) বৃহস্পতিবার বিকেলে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শালিকা এলাকায় একনেকে অনুমোদিত ৯৯ কোটি ১৭ লাখ ব্যয় নির্ধারিত এই প্রকল্প কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি ও মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন।



এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেণু, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, লংলা আধুনিক ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আতাউর রহমান, পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবাব আলী বাকর খান, কর্মধা ইউপি চেয়ারম্যান এম এ রহমান আতিক, পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আব্দুল মনাফ প্রমুখ।

পরে স্থানীয় রাজনগর উচ্চ বিদ্যালয় মাঠে পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি।

এদিকে প্রকল্প উদ্বোধনের পর থেকে পৃথিমপাশা, হাজিপুর, শরীফপুর এ তিন ইউনিয়নের সর্বস্তরের মানুষের মধ্যে আনন্দ বিরাজ করছে। দীর্ঘদিনের এই দাবী পূরণ হওয়ায় তারা স্বস্তির নিঃশ্বাস নিচ্ছেন বলে স্থানীয়রা জানান।

উল্লেখ্য, প্রকল্পের মেয়াদ চলতি বছরের জুলাই থেকে ২০২১ এর জুন পর্যন্ত। এ প্রকল্পের মূল উদ্দেশ্য সম্পর্কে পরিকল্পনা মন্ত্রণালয় থেকে জানানো হয়, কুলাউড়া-পৃথিমপাশা-হাজীপুর-শরীফপুর সড়কের ১৪ কিলোমিটারে ২৩২.৯৪ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু (রাজাপুর সেতু) ও ৭.৫০ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণের মাধ্যমে উন্নত ও নিরাপদ সড়ক যোগাযোগ ব্যবস্থা স্থাপন।

Comments

comments

পড়া হয়েছে 280 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত