কুলাউড়ায় ৫৮ হাজার শিশুকে ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০৩ ডিসেম্বর ২০১৬ | ৬:১৬ অপরাহ্ন
অ+ অ-

মৌলভীবাজারের কুলাউড়ায়  আগামী ১০ ডিসেম্বর একযোগে  ৫৮ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি নিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

(০৩ ডিসেম্বর) শনিবার দুপুরে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০১৬’র অবহিতকরন সভায় এ তথ্য গণমধ্যমকে নিশ্চিত করে।



সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা কর্মকর্তা ডা: নুরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রেনু,কুলাউড়া থানার ওসি (তদন্ত) বিনয় ভূষন রায়,মেডিকেল অফিসার ডা: সাঈদ এনাম,আবাসিক মেডিকেল অফিসার ডা: জাকির হোসেন,স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মিজানুর রহমান,স্বাস্থ্য কমিটির সদস্য প্রবীন সাংবাদিক শাকিল রশিদ চৌধুরী,সাংবাদিক খালেদ পারভেজ বখশ ও মানব ঠিকানার মফস্বল সম্পাদক ময়নুল হক পবন,সহকারী-স্বাস্থ্য পরিদর্শক আব্দুল আহাদ চৌধুরী ও সাস্থ্যকর্মী আপ্তাব উদ্দিন প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল হক জানান,কুলাউড়ায় ৩শ ২৮ টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ২শ  শিশুকে নীল ও ১২-৫৯ মাস বয়সী ৫২ হাজার শিশূকে লালযুক্ত ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। মোট লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে ৫৮ হাজার ২শ জন শিশু। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে  কাজ করবে ৯শ ৮৪ জন স্বেচ্ছাসেবী এবং ৩৯ জন সুপারভাইজার।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Comments

comments

পড়া হয়েছে 569 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত