কুলাউড়ায় হযরত শাহ গাজী (র:) এর মাজার পরিচালনা কমিটি গঠন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০৪ সেপ্টেম্বর ২০১৮ | ১০:০৭ অপরাহ্ন
অ+ অ-

কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের রংগীরকুল এলাকায় অবস্থিত হযরত শাহ গাজী (র:) এর মাজার পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার ৩ সেপ্টেম্বর জয়চন্ডী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মাজারের উন্নয়নমূলক কাজ ও রক্ষনাবেক্ষন সর্ম্পকিত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে জয়চন্ডী ইউনিয়নের চেয়রম্যান কমর উদ্দিন আহমদ কমরুকে সভাপতি এবং বিশিষ্ট সমাজসেবক আব্দুল খালিককে সাধারণ সম্পাদক মনোনিত করে ৫১ সদস্য বিশিষ্ট একটি মাজার পরিচালনা কমিটি গঠন করা হয়। মাজারের খাদিম হিসাবে পূর্ব রংগীরকুল গ্রামের প্রবীণ ব্যক্তি মো. আব্দুল আলীকে মনোনিত করা হয়।



কমিটির উপদেষ্টাবৃন্দ হলেন, হাজী মো. আব্দুল আজিজ, সাবেক মেম্বার হাজী আব্দুল মতিন, মনোহর আলী খান, আব্দুল মদচ্ছির (বটুল মহাজন), আব্দুল মতলিব, আমীর আলী, হাজী মাসুক মিয়া, রুহুল আমিন, সাবেক মেম্বার সফিকুল ইসলাম ও মো. চিনু মিয়া।

কার্যকারি কামিটির অন্যান্যরা হলেন, সহ সভাপতি- মো. আব্দুর রহিম, মো. আব্দুস সালাম, মো. সাতির আলী, আব্দুল গফ্ফার চৌধুরী ও সিরাজুল ইসলাম সরকার। সহ সাধারণ সম্পাদক ডিড্রাইটার মো. সোনাওর আলী ময়না, হাজী মো. তাজুল ইসলাম মাস্টার, মো. রাজন মিয়া, ইলিয়াছ আলী ঠিকাদার ও মো. হুসনাম আলী।

সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মো. আবদুল আহাদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুস সহিদ, আব্দুল গফুর, মোহিতুর রহমান, জাবেদুর রহমান জাবেদ ও আব্দুস সালাম। কোষাধ্যক্ষ ইউপি সদস্য মো. আজমল আলী, সহ কোষাধ্যক্ষ আব্দুল আজিজ সেফুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল মনাফ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী শরিফ উদ্দিন ও ছমর আলী দফাদার। ধর্ম বিষয়ক সম্পাদক কাজী মাওলানা মখলিছুর রহমান, সহ ধর্ম বিষয়ক সম্পাদক ডা. শেখর বর্ধন।
সম্মানিত সদস্যগন হলেন, মুক্তিযোদ্ধা ওমর আতিক, আনোয়ার আলী, আব্দুল মতিন মতু, সাতির আলী, আব্দুল্লাহ (আব্দুল), ভুপেন্দ্র বর্ধন, আব্দুল মোমিন, জালালুর রহমান জাহাঙ্গির, আব্দুল হাকিম, হাজী আব্দুল জলিল, মো. রুবেল মিয়া, ফয়ছল আহমদ, কদ্দুছ মিয়া, সতদল বর্ধন ও উত্তম বর্ধন।

পরিশেষে সকলে মিলে শাহ গাজী (র:) এর মাজার জিয়ারত করে শায়িত মুর্দেগানসহ সকলের শান্তি কামনায় মোনাজাত করা হয়।

এছাড়াও মাজারের গেইটের সামনে ক্যাশ বাকস স্থাপন, মাজারের সুন্দর্য্যবর্ধনে টাইলস্ স্থাপন করে মেরামত কাজ এবং প্রতি মাসের প্রথম বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর মাজার সংলগ্ন নামাজ খানায় মাসিক খানকা করার সিদ্ধান্ত গৃহিত হয়।

Comments

comments

পড়া হয়েছে 435 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত