কুলাউড়ায় সিলেট ধর্মপ্রদেশীয় যুব দিবস পালন

সেলিম আহমেদ,বিশেষ প্রতিনিধি: | ২৬ ডিসেম্বর ২০১৯ | ৫:১৪ অপরাহ্ণ
অ+ অ-

সিলেট ধর্মপ্রদেশীয় যুব দিবস পালন করেছে কুলাউড়া উপজেলার লক্ষীপুর মিশন।

বুধবার সন্ধায় লক্ষীপুর মিশনের মিলনায়তনে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



ফাদার ভেলেইন্টাইন তালাং এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন আন্ত ধর্মীয় সংলাপ বিশপ বিজয় এন ডি ক্রুজ ।

বিশেষ অতিথি উজ্জ্বল ফ্লাসিড পেরেরা,ফাদার জুসেফ গমেজ,ফাদার সুধীর যাকোব গমেজ সহ আরো অনেকেই । এতে উপস্থিত ছিলেন বিভিন্ন এলাকাতে আগাত যুবক ও যুবতী।

এসময় উপস্থিত অতিথিরা যুবসমাজের উদ্দেশ্যে বলেন, সুনির্দিষ্ট লক্ষ্য থাকতে হবে । নিজেরা কি হতে চায়, নিজ দেশ তথা ভবিষ্যৎ বিশ্বকে কীভাবে দেখতে চায় তা জীবনের শুরু থেকেই ঠিক করে সেভাবেই তাদের কাজ করতে হবে। সুনির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করলে জীবনে অসম্ভবকেও সম্ভব করা যায় । সবার জন্য সুযোগ করা রাষ্ট্র এবং আমাদের সবার দায়িত্ব ।

সবার জন্য স্বাস্থ্য,শিক্ষাসহ মৌলিক অধিকার নিশ্চিত করতে যুবসমাজসহ সবাইকে একযোগে কাজ করতে হবে। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতি মাত্রাতিরিক্ত আসক্তি মাদকাসক্তির চেয়ে ভয়াবহ রূপ ধারণ করেছে উল্লেখ করে উপস্থিত যুবসমাজের উদ্দেশ্যে অতিথিরা আরো বলেন, প্রযুক্তির ভালো দিকগুলো গ্রহণ করতে হবে ।

এ বিষয়ে সতর্ক হয়ে জীবনে সফলতার লক্ষ্যে কাজ করার জন্য তারা যুবকদের প্রতি আহ্বান জানান। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন গ্রাম ও পুঞ্জি থেকে আগত যুবক ও যুবতিরা উপস্থিত ছিলেন

এদিকে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হয়েছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন । খ্রিস্ট ধর্মের অনুসারীরা যিশু খ্রিস্টের এই জন্মতিথি উদযাপন করেছে কুলাউড়ার লক্ষীপুর মিশনে,নানা আয়োজনের মধ্য দিয়ে।

বাংলাদেশে খ্রিস্টান ধর্মের অনুসারীর সংখ্যা খুব বেশি নয়। তারপরেও খ্রিস্টান অধ্যুষিত এলাকাগুলোতে সাধারণ পরিবারগুলো উদযাপন করেছ এই উৎসব । বড়দিনের উৎস্বর্গ করেন অবলেট সম্প্রদায়ের ফাদার অজিত ।

Comments

comments

পড়া হয়েছে 335 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x