কুলাউড়ায় শিক্ষার্থীদের টিফিনের টাকায় পথে পথে গাছের চারা বিতরণ

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ২৮ সেপ্টেম্বর ২০২০ | ৭:৫১ অপরাহ্ণ
অ+ অ-

লাল সবুজের প্রচেষ্টা,সবুজ করব দেশটা এই স্লোগানকে সামনে রেখে জাতীয় পর্যায়ে সুনাম অর্জনকারী স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে টিফিনের টাকায় এক লাখ চারা বিতরণের লক্ষ্যে গাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

(২৮ সেপ্টেম্বর) সোমবার মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা চত্বরে সকালে গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী।



কর্মসূচিতে দ্বিতীয় পর্বে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণের মধ্য দিয়ে কার্যক্রমের সূচনা করেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল,মৌলভীবাজার শাখার উপদেষ্টা সাংবাদিক শরীফ আহমেদ।

এদিকে বেলা ২ ঘটিকায় কুলাউড়া উপজেলা থেকে ভ্রাম্যমাণ ভ্যানে জুড়ি উপজেলা পর্যন্ত গাছের চারা বিতরণ করা হয়। সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে কার্যক্রমটি আনুষ্ঠানিকভাবে সমাপ্তি ঘোষণা করেন জুড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম, জুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী,প্রথম আলো জুড়ী প্রতিনিধি কল্যাণ প্রসুন চম্পু, সমাজসেবক আজিজুর রহমান প্রমুখ।

কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘ কুলাউড়া শাখার সভাপতি আজহার মুনিম শাফিন, সাধারণ সম্পাদক ফাহাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান প্রমূখ।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কাওসার আলম সোহেল এর আগে গত ৫ জুলাই থেকে ৩৭টি জেলায় ভ্রাম্যমাণ ৭৪ হাজার ৪০০ গাছের চারা বিতরণ সম্পন্ন করেছে। লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদের জমানো টিফিনের টাকায় কেনা গাছের চারা গ্রামের বিভিন্ন বাড়ি ও রাস্তায় পথচারীদের উপহার দেওয়া হচ্ছে। প্রতিবছরের মত এবছরও ১ লাখ চারা বিতরণ করা হবে বলে জানান তিনি।

Comments

comments

পড়া হয়েছে 162 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x