কুলাউড়ায় রাত ৮টার পর  ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ২৩ মার্চ ২০২০ | ৫:৪০ অপরাহ্ণ
অ+ অ-

কুলাউড়া উপজেলায় রবিবার রাত ৮টার পর থেকে ঔষুধের দোকান ফার্মেসি ব্যতিত সকল দোকানপাট, হোটেল-রেস্তোরা ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো রাতে বন্ধ থাকবে। তবে দিনে প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে।

(২২ মার্চ) রবিবার সকালে মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় জেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়।



উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. আবু রায়হান মিঞা স্বাক্ষরিত একটি পত্রে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে ইউনিয়ন পর্যায়ে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করার নির্দেশনা দেওয়া হয়েছে। এ কমিটি করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জাতীয় কমিটির নির্দেশনা বাস্তবায়ন করবে।

এছাড়া সিলেট বিভাগীয় কমিশনার ও মৌলভীবাজারের জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে আলাদা কমিটি গঠন করা হয়েছে। প্রতিটি এলাকায় প্রবাস থেকে যে সকল প্রবাসী দেশে আসবেন তারা সরকারি নির্দেশনা মোতাবেক কোয়ারেন্টিনে আছেন কি না সেটা নিশ্চিত করবেন এবং উপজেলা প্রশাসনকে সাথে সাথে অবহিত করবেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ টি এম ফরহাদ চৌধুরী বলেন, করোনা ভাইরাস সংক্রামনের কারণে সরকারের গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফার্মেসী ব্যতিত সকল দোকানপাট গুলো বন্ধ থাকবে। এ ছাড়া বাজারের কোন ব্যবসায়ী যেন দ্রব্যমূল্যের অতিরিক্ত দাম না রাখেন সেজন্য সকল ব্যবসায়ীকে সচেতন করা হচ্ছে।

Comments

comments

পড়া হয়েছে 238 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x