কুলাউড়ায় মেধাবৃত্তি পুরষ্কার ও গুণীজন সংবর্ধনা সম্পন্ন

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ০৬ মার্চ ২০১৯ | ৩:৩৮ অপরাহ্ন
অ+ অ-

কুলাউড়ার বরমচাল ডেভেলপম্যান্ট এসোসিয়েশন (বিডিএ) ইউকের উদ্যোগে আয়োজিত আাহমদ জে. সোহান ফাউণ্ডেশন মেধাবৃত্তি পরীক্ষা- ২০১৮ এর উত্তীর্ণদের মেধাবৃত্তি পুরষ্কার ও কয়েকজন গুণীজনকে সংবর্ধণা প্রদান করা হয়েছে।

৫ ফেব্রুয়ারী সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে এই মেধাবৃত্তি পুরষ্কার ও গুণীজন সংবর্ধনা প্রদান করা হয়। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্য থেকে সর্বোচ্চ মেধাবী ২৪ জন ও ক্লাসে সর্বোচ্চ উপস্থিত হওয়া ৮ জন শিক্ষার্থী মিলিয়ে মোট ৩২ জন শিক্ষার্থীকে আহমদ জে. সোহান ফাউণ্ডেশন এর পক্ষ থেকে এবং ১৬ জন শিক্ষার্থীকে ‘হাজী মিছির আলী ফাউণ্ডেশন এর পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হয়।



এতে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৪৮ জন শিক্ষার্থীর হাতে নগদ অর্থসহ শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয় এবং বরমচালে শিক্ষাক্ষেত্রে অবদান রাখায় অবসর প্রাপ্ত ৭ জন প্রধান শিক্ষককে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সম্মানিত সভাপতি মো. খায়রুল আমীনের সভাপতিত্বে ও কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের’ প্রভাষক মো. খালিক উদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বরমচাল ডেভেলপমেন্ট এসোসিয়েশন (বিডিএ) ইউকে এর’ উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা জনাব ফারুক উদ্দিন সুন্দর, এমরান উদ্দিন আহমদ, মৌলভীবাজার টেকনিক্যাল ইন্সটিটিউট এর অধ্যক্ষ শেখ মো. নাহিদ নিয়াজ, বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ জনাব মো. ফজলুল হক, বরমচাল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইছহাক চৌধুরী ইমরান, বরমচাল কলেজের সহকারী অধ্যাপক সি.এম জয়নাল আবেদীন, বরমচাল ডেভেলপমেন্ট এসোসিয়েশন (বিডিএ) ইউকে ও আহমদ জে. সোহান মেধাবৃত্তি পরীক্ষার সমন্বয়ক ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ, মৌলভীবাজার সরকারী কলেজের রসায়ন বিভাগের প্রভাষক শক্তি পদ পাল, লংলা আধুনিক ডিগ্রী কলেজের প্রভাষক মো. হেলাল খান, সাবেক প্রধান শিক্ষক মো. আব্দুল মুত্তালিব চৌধুরী, সাবেক প্রধান শিক্ষক জুন্নারা বেগম, গভর্ণিং বডি’র অভিভাবক সদস্য মো. মাছুম আহমদ চৌধুরী, তাজুল ইসলাম সাইকুল, বৃত্তি অনুষ্ঠান পরিচালনা কমিটির আহবায়ক মো. আজাদ আলী সিপু, সহকারী প্রধান শিক্ষক জয়ন্ত মালাকার, ইউপি সদস্য মো. আশরাফুল ইসলাম রাজিব, ‘হাজী মিসির আলী ফাউন্ডেশন’ এর সেক্রেটারি মো. আব্দুল মুনিম প্রমুখ

সংবর্ধিত গুণীজনদের মধ্যে উপস্থিত ছিলেন, বরমচাল আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় এর সাবেক প্রধান শিক্ষক জুন্নারা বেগম, নন্দনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ইসরাঈল খান, সিংগুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. আব্দুল মুত্তালিব চৌধুরী, রাউৎগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কয়েস আহমদ, বরমচাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ চৌধুরী ও সহকারী শিক্ষক আবুল কালাম।

উল্লেখ্য, বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার গুণগত মানোন্নয়নের লক্ষ্যে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত বৃত্তি পরীক্ষায় পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন ফেঞ্চুগঞ্জ কাশিম আলী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আহাদুজ্জামান।

Comments

comments

পড়া হয়েছে 120 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত