কুলাউড়ায় মাদককে লালকার্ড দেখালো শিক্ষার্থীরা

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ৩০ এপ্রিল ২০১৯ | ৬:৫০ অপরাহ্ণ
অ+ অ-

মাদক, যৌন হয়রানি, বাল্য বিবাহ ও ধর্ষণকে লালকার্ড দেখিয়েছে উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। অন্যদিকে নৈতিক শিক্ষা, সত্যবাদিতা, দেশপ্রেম এবং মানবতাকে সবুজকার্ড দেখিয়েছে তারা।

(৩০ এপ্রিল) মঙ্গলবার ওই বিদ্যালয় প্রাঙ্গণে লাল সবুজ উন্নয়ন সংঘ আয়োজিত মাদক ও জঙ্গিবাদ বিরোধী এক মতবিনিময়ে শিক্ষার্থীরা অপকর্ম বর্জন ও নৈতিক জীবন গ্রহণ সম্পর্কিত এই প্রতিকী কার্ড দেখান। এরপর শিক্ষার্থীরা মাদকসহ অন্যান্য নেতিবাচক বিষয়ে প্রতিবাদী ভূমিকা পালন করবে বলে শপথ গ্রহণ করেন।

ঢাকার লাল সবুজ উন্নয়ন সংঘ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন গত ৮ বছর ধরে মাদক, বাল্য বিবাহ, যৌন হয়রানি, ধর্ষণ ও জঙ্গিবাদ বিরোধী কার্যক্রমের সাথে আদর্শ জীবন গঠন সম্পর্কিত না প্রণোদনা বিষয়ে স্কুলের শিক্ষার্থীদের নিয়ে কাজ করে আসছে।

সংগঠনের সভাপতি কাওসার আলম সোহেল শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে বলেন দেশের ৬৪ জেলার ১১শ শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬ লাখ শিক্ষার্থী এই সংগঠনের মাধ্যমে মাদককে লালকার্ড দেখিয়েছে। একই সাথে নৈতিক জীবনকে সবুজকার্ড দেখিয়েছে তারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউছুফ, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত, স্কুলের সহকারী প্রধান শিক্ষক সালাহ উদ্দিন আজিজ, সাংবাদিক কল্যাণ প্রসূন চম্পু, শরীফ আহমেদ, আফাজুর রহমান চৌধুরী ফাহাদ,মাহফুজ শাকিলসহ উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

Comments

comments

পড়া হয়েছে 106 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত