কুলাউড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে মার্কেট পুড়ে ছাঁই,৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০৭ অক্টোবর ২০১৯ | ৪:৫৩ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারের কুলাউড়া পৌর শহরের স্টেশন রোডস্থ কমিশনার মাকের্টে সোমবার ০৭ অক্টোবর সকাল ৯টায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ৬টি দোকান ও ৩টি অফিস পুড়ে ছাঁই হয়ে গেছে। দোকান মালিকদের দাবি অগ্নিকান্ডে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস প্রায় দেড়ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্টেশন রোড এলাকার লোকজন ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, স্টেশন রোডে রেলওয়ে জামে মসজিদের ঠিক পশ্চিম পাশে কমিশনার মার্কেটে সকাল আনুমানিক ৯টায় আগুনের লেলিহান শিখা দেখতে পান। দ্রুত বিষয়টি কুলাউড়া ফায়ার সার্ভিসকে জানালে তারা ঘটনাস্থলে ছুটে আসে। ফায়ার সার্ভিসের সাথে স্থানীয় লোকজনের প্রচেস্টায় প্রায় দেড়ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে সব পুড়ে ছাঁই। মাকের্টে অবস্থিত ৬টি দোকান সম্পুর্নরূপে পুড়ে ছাঁই হয়ে যায়। এছাড়া পায়রা বহুমুখী সমবায় সমিতিসহ ৩টি অফিস আগুনে পুড়ে যায়।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির যুগ্ম সম্পাদক ও পায়রা বহুমুখী সমবায় সমিতির পরিচালক আতিকুর রহমান আখই জানান, সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমান ৫০ লক্ষাধিক টাকা হবে। মার্কেটের ব্যবসায়ীরা সর্বস্ব হারিয়ে পথে বসেছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার বেলায়েত হোসেন জানান, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে। প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন এবং ১৫ লাখ ৫০ হাজার টাকার মালামাল উদ্ধার করেতে সক্ষম হয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার মাধ্যমে ক্ষতিগ্রস্থদের তালিকা করে জেলা প্রশাসক বরাবরে সাহায্যর জন্য পাঠানো হবে।

Comments

comments

পড়া হয়েছে 277 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত