কুলাউড়ায় ব্রিজ এখন মরণ ফাঁদ

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০১ জানুয়ারি ২০২০ | ৩:৩৮ অপরাহ্ণ
অ+ অ-

কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের ঢুঁলিপাড়া রসুলগঞ্জ বাজার থেকে ভুকশিমইল অভিমূখী রাস্তার একটি ব্রিজ এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। প্রায় ৫ মাস থেকে ব্রিজটি ভেঙ্গে ধেবে পড়লেও সংশ্লিষ্ট কতৃপক্ষ এখন ব্রিজটি মেরামতের কোন উদ্যোগ গ্রহণ করেনি। ফলে জীবনের ঝুকি নিয়ে যাতায়াত করছেন বিভিন্ন স্কুল কলেজ মাদরাসার ছাত্র-ছাত্রী ও সাধারণ যাত্রীসহ বিভিন্ন যানবাহন।

সরজমিন গিয়ে দেখা যায়, ব্রিজের এক অংশের ঢালাই খসে পড়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। ব্রিজ ধেবে নিচের দিকে হেলে পড়েছে। স্থানীয় লোকজন গাছের (বল্লি) দিয়ে নিচ থেকে উপরের দিকে চাঁপ(ডিক্কা) দিয়ে ব্রিজটি সাময়িক ঠিকিয়ে রেখেছে। ঝুকিপূর্ন অবস্থায় যাত্রীসহ যানবাহন পারাপার হচ্ছে।



স্থানীয় বাসিন্দা শান্ত মালাকার,তুহিন আহমদ ও প্রশান্ত মল্লিক বলেন,ব্রিজটি ভেঙ্গে গেলে ৪ ইউনিয়নের হাজার হাজার মানুষের যোগাযোগ বিছিন্ন হয়ে পড়বে। দীর্ঘদিন থেকে ঝুকি নিয়ে যানবাহন চলাচলের ফলে ব্রিজটি ভেঙ্গে প্রাণহানির আশংকা করছেন স্থানীয়রা।

স্থানীয় কাদিপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম বলেন, গত ৫ মাস থেকে ব্রিজটি ভেঙ্গে পড়লে ব্রিজটি দ্রুত মেরামতের জন্য আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এলজিইডি কর্মকর্তাকে বার বার অবগত করে আসছি।

কুলাউড়া উপজেলা প্রকৌশলী ইসতিয়াক হাসান জানান,ব্রিজটি মেরামতের জন্য টেন্ডার হয়ে গেছে। শীঘ্রই নতুন ভাবে ব্রিজ ণির্মানের কাজ শুরু হবে।

Comments

comments

পড়া হয়েছে 212 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x