কুলাউড়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প সম্পন্ন

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ১১ মার্চ ২০১৯ | ৪:২২ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারের কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়নের,কালিজুরি,লালপুর,মনরাজ,তিলাশিজুরা গ্রামের অসহায়,দরিদ্রদের মধ্যে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) সকালে রাউৎগাঁও উচ্চ বিদ্যালয়ে ফ্রি আই ক্যাম্প নিঃস্ব সহায়ক সংস্থা (এনএসএস)’র উদ্যোগে ও মৌলভীবাজার বি.এন.এস.বি চক্ষু হাসাপাতালের চিকিৎসকদের মাধ্যমে ও দাতা সংস্থা বাঁচাও ইউএসএ’র সহযোগিতায় দিনব্যাপী ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত এক সভায় সভাপতিত্ব করেন নিঃস্ব সহায়ক সংস্থার নির্বাহী পরিচালক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সাবেক রেজিষ্টার জামিল আহমদ চৌধুরী ও রাউৎগাঁও উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ রুনু মিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আব্দুল মালিক চৌধুরী।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন এনএসএস’র কো-অডিনেটর ফজলে মাওলা চৌধুরী ফুয়াদ, রাউৎগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, ইউপি সদস্য আরিফুল ইসলাম, রাউৎগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক গোলাম হায়দর চৌধুরী প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, আষিশ কুমার, আব্দুল গফুর,আজাদুর রহমান, আব্দুল মতিন, অহিদুজ্জামান শহিদ, ইব্রাহিমসহ আরো অনেকে।

বক্তারা সংস্থাটির নানামূখী কার্যক্রম অব্যাহত রাখছেন উল্লেখ্য করে বলেন, স্বাস্থসেবা পাওয়া জনগণের মৌলিক অধিকার। সরকার তৃণমূলের মানুষের কাছে স্বাস্থসেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একাজে সরকারের পাশাপাশি “এনএসএস” সংস্থাটি অন্যতম হিসেবে কাজ করে যাচ্ছে। ইতপূর্বে এ সংস্থাটি কুলাউড়া উপজেলার ভাটেরা ও ভুকশিমইল ইউনিয়নে ২টি ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করেন। এছাড়া মিড ডে মিল, বন্যার্তদের মধ্যে ত্রাণ, ধান বীজ বিতরণ ও ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে তাদের সেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে।

আই ক্যাম্পে চক্ষু সেবা প্রদান করেন- ডা. অঞ্জন দেবনাথ ও আজহারুল ইসলাম।

উল্লেখ্য, ক্যাম্পে বিনামূল্যে ৩শ’ দুঃস্থ অসহায় রোগীদের মধ্যে ফ্রি চক্ষু চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয় এবং চক্ষু অপারেশনের জন্য ৪০জন রোগীকে বাছাই ও ভর্তি করা হয়। রোগীদের বিনামূল্যে ছানি অপারেশন, ল্যান্স সংযোজন ও প্রয়োজনীয় সামগ্রী প্রদান করা হবে।

Comments

comments

পড়া হয়েছে 112 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত