কুলাউড়ায় মহান বিজয় দিবস পালন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ১৭ ডিসেম্বর ২০১৯ | ৩:৫৫ অপরাহ্ণ
অ+ অ-

মহান বিজয় দিবস। বিজয়ের ৪৮ বছর পেরিয়ে এবার ৪৯তম বিজয় দিবস। এ দিনটি হচ্ছে বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন।

বাংলাদেশে বিশেষ দিন হিসেবে রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয়। দিনটিকে স্মরণ করে সারাদেশের ন্যায় কুলাউড়ায় বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে ১৬ ডিসেম্বর সোমবার যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে মহান বিজয় দিবস।



বিজয় দিবস পালনে এমপি,উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,কুলাউড়া পৌরসভা,আওয়ামী লীগ, বিএনপি,জাতীয় পার্টি,জাসদ,সিপিবি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি,কুলাউড়া সরকারি কলেজ, নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়, উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়,আমরা মুক্তিযোদ্ধার সন্তান,কালের কণ্ঠ শুভসংঘ কুলাউড়া উপজেলা,বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন,শিক্ষা প্রতিষ্টান পৃথক পৃথকভাবে কুলাউড়া স্বাধীনতা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসূচি শুরু করে।

উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে স্বাধীনতা সৌধে পুষ্পস্তবক অর্পণ, এনসি স্কুল মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা,খেলাধূলা,পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পুষ্পস্তবক অর্পণ শেষে কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে এনসি স্কুল মাঠে সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্টানে সালাম গ্রহণ করেন।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ারের সঞ্চালনায় সালাম গ্রহণ মঞ্চে উপস্থিত ছিলেন এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী,কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো: ইয়ারদৌস হাসান।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেণু,সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম,কুলাউড়া পৌরসভার মেয়র আলহাজ শফি আলম ইউনুছ, কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল,অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওসার দস্তগীর,ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি,কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. ইয়ারদৌস হাসান,উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা. নুরুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আইয়ুব উদ্দিন,কৃষি কর্মকর্তা জগলুল হায়দার,যুব উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল মতলিব,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা মো. শিমুল আলী,নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন,কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন,মহতোছিন আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়জুর রহমান ছুরুক প্রমুখ।

অনুষ্ঠানে পুলিশ,আনসার ভিডিপি,ফায়ার সার্ভিস,বিএনসিসি,স্কাউটস,গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশগ্রহণ করে।

Comments

comments

পড়া হয়েছে 265 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x