কুলাউড়ায় বরমচাল অনলাইন প্রবাসী গ্রুপের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

লুৎফুর রহমান রাজুঃ | ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৬:৩৫ অপরাহ্ন
অ+ অ-

বরমচাল আমার অহংকার,পরিষ্কার অপরিচ্ছন্নতা আমার অঙ্গীকার এই স্লোগানকে সামনে নিয়ে বরমচাল অনলাইন প্রবাসী গ্রুপ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের রেলওয়ে ষ্টেশন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২১ সেপ্টেম্বর সকাল ৯ টায় বরমচাল রেলওয়ে মুক্ত স্কাউট এর সহায়তায় ও এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়।



রেলওয়ে মুক্ত স্কাউট লিডার সামি আল রাজি(রোভার)এর পরিচালনায় অভিযানটির উদ্বোধন করেন বরমচাল অনলাইন প্রবাসী গ্রুপের উপদেষ্টা ও বরমচাল আনোয়ারা গণি একাডেমীর প্রতিষ্টাতা ও পরিচালক জনাব এম এ লতিব।

অভিযানের আগে এক সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্যে রাখেন বরমচাল ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক মুফিজুন্নুর চৌধুরী। তিনি বলেন, যত-তত্র ময়লা ফেলায় রোগের ঝুঁকি যেমন বাড়ে, তেমনি এলাকার সৌন্দর্যহানিও ঘটে। তাছাড়া পরিষ্কার-পরিচ্ছন্নতা একটি এলাকার মর্যাদা বৃদ্ধি করে। আমরা যদি এ অভিযানটিকে সাফল্যমণ্ডিত করতে পারি, তাহলে এক সময় আমাদের এলাকাটাও একটি পরিচ্ছন্ন এলাকা হিসেবে বাংলাদেশের বুকে নতুনভাবে পরিচিতি লাভ করবে। তিনি বলেন, আমাদের গর্ব করার মতো অনেক ইতিহাস রয়েছে । আর সেই ইতিহাস এমনিতেই তৈরি হয় না। সেজন্য কাজ করতে হয়ছে। এই এলাকা আমাদের, আমরা এখানকার গর্বিত মানুষ। সময় এসেছে এলাকাটাকে সুন্দর করে গড়ে তোলার। তাই আসুন, ভবিষ্যত প্রজন্মকে একটি সুন্দর, পরিষ্কার-পরিচ্ছন্ন এলাকা উপহার দিতে সকলে মিলে একসঙ্গে কাজ করি।

বরমচাল অনলাইন প্রবাসী গ্রুপের উপদেষ্টা এম এ লতিব বলেন, আমাদের কাজ হবে মানুষকে সচেতন করে তোলা। যাতে তারা যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে একটি নির্দিষ্ট জায়গায় ফেলেন। শুধুমাত্র পরিচ্ছন্নতাকর্মীদের দোষ দিলে হবে না। তারা এককভাবে কোনোদিন এ সমস্যার সমাধান করতে পারবেন না। সেজন্য আমাদের সকলকে সচেতন হতে হবে। নিজের এলাকার সৌন্দর্য আমাদের নিজেদের হাতে, এ বিষয়টিকেই মাথায় রাখতে হবে। তাহলেই একটা সমাধান সম্ভব তা না হলে কোনো দিন সম্ভব হবে না। তিনি আরো বলেন, প্রত্যেকে আমরা যদি আমাদের নিজেদের এলাকা পরিস্কার-পরিচ্ছন্নতা রাখতে পারি, তাহলে একসময় পুরো দেশটাই পরিস্কার-পরিচ্ছন্ন হবে।আলোচনা শেষে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে এলাকার পুরো রেলওয়ে ষ্টেশন সবাই মিলে ঝাড়ু দেন,ময়লা বস্তু,কাগজ গাছের ঝড়া পাতা ঝোপঝাড় ইত্যাদি পরিষ্কার করেন। অভিযানটিতে এলাকার বিভিন্ন সামাজিক সংগঠন সহযোগিতা করে।

এ সময় আরো উপস্তিত ছিলেন,শ্রী রত্নময় দেব, অনলাইন প্রবাসী গ্রুপের সকারী কোষাধ্যক্ষ শামিম আহমদ,কাব লিডার সাজেদ আহমদ,স্কাউট আবু তায়েফ আল আমিন,স্কাউট ফাহাদ উদ্দিন ফাহিম,
এলাকার পরিষ্কার পরিচ্ছন্ন কাজে স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করায় এলাকার সকল ক্লাব,সামাজিক সংঘটন, বরমচাল রেলওয়ে মুক্ত স্কাউট,সকল প্রবাসী গ্রুপ ও সকল সচেতন জনসাধারণকে আমরা বরমচাল অনলাইন প্রবাসী গ্রুপের পক্ষ থেকে অফুরন্ত শুভেচ্ছা, যতাযত সম্মান ও অজস্র ভালবাসা জানাচ্ছি।আমরা আশা করি এভাবেই একদিন গড়ে উঠবে একটি সুন্দর ও পরিষ্কার পরিচ্ছন্ন বরমচাল।

Comments

comments

পড়া হয়েছে 732 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত