কুলাউড়ায় ধর্মীয় উস্কানীমূলক পোস্ট দেয়ায় স্কুল শিক্ষক গ্রেফতার

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২৩ জুন ২০১৯ | ৪:৩২ অপরাহ্ন
অ+ অ-

ফেসবুকে ধর্মীয় উস্কানীমূলক ও অশ্লীল পোস্ট দেয়ায় শ্রীধাম দেবনাথ (২৭) নামে এক স্কুলের খন্ডকালীন শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার বিকেল ৪টার দিকে মৌলভীবাজরের রাজনগর উপজেলা থেকে তাকে আটক করে কুলাউড়া থানা পুলিশ। শ্রীধাম দেবনাথ উপজেলার বরমচাল স্কুল এন্ড কলেজেরে খন্ডকালীন শিক্ষকের দায়িত্ব পালন করছিলেন। উস্কানীমূলক পোস্ট দেয়ার ঘটনায় শ্রীধামকে বরমচাল স্কুল এন্ড কলেজেরে খন্ডকালীন শিক্ষকের দায়িত্ব থেকে বহিস্কার করা হয়েছে বলে জানান ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ ফজলুল হক।



জানা যায়, বরমচাল স্কুল এন্ড কলেজেরে খন্ডকালীন শিক্ষক শ্রীধাম দেবনাথ কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘সনাতনী যোদ্ধা’ নামক একটি পেইজ থেকে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর ও অশ্লীল পোস্ট নিজের শ্রীধাম নাথ নামের আইডিতে শেয়ার করেন । এনিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একজন শিক্ষক হয়ে এমন অশ্লীল ও ধর্মীয় উস্কানীমূলক পোস্ট শেয়ার করায় বরমচাল স্কুল এন্ড কলেজেরে শিক্ষক এবং ম্যানেজিং কমিটির সদস্যরা বিব্রতকর পরিস্থিতিতে পড়েন। পরে শনবিার ২২ জুন বরমচাল স্কুল এন্ড কলেজেরে গর্ভনিং কমিটির জরুরী সভা আহ্বান করা হয় এবং সভায় শ্রীধামকে খন্ডকালীন শিক্ষকের দায়িত্ব থেকে বহিস্কার করা হয়।

এদিকে এ ঘটনায় গতকাল শনিবার বরমচাল ফুলেরতল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল হোসেন বাদী হয়ে কুলাউড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে পুলিশ গতকাল শ্রীধামকে রাজনগর থেকে আটক করা হয় ।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াদৌস হাসান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শ্রীধামকে আটক করা হয়েছে এবং মৌলভীবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে

Comments

comments

পড়া হয়েছে 267 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত