কুলাউড়ায় ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য বিভাগের লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ১০ অগাস্ট ২০১৯ | ৫:৪০ অপরাহ্ন
অ+ অ-

কুলাউড়ায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

(১০ আগষ্ট) শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল হকের নেতৃত্বে পুরো শহর প্রদক্ষিণকালে ডেঙ্গু প্রতিরোধের সচেতনমূলক লিফলেট জনসাধারণের হাতে তুলে দেন। লিফলেটে ডেঙ্গু জ্বরের লক্ষণ,ডেঙ্গু হলে করণীয়,ডেঙ্গু রোগ প্রতিরোধের উপায় ও এডিস মশা চেনার উপায় বিষয়ে তুলে ধরা হয়।



এছাড়াও স্থানীয় জনসাধারণের সঙ্গে কথা বলে ডেঙ্গু প্রতিরোধে সতর্ক থাকার জন্য আহবান জানায়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ।

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর জসিম উদ্দিন, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) আব্দুল আউয়াল,সহকারী স্বাস্থ্য পরিদর্শক আব্দুল আহাদ,আব্দুল মজিদ চৌধুরী, সিএইচসিপি একেএম জাবের,আবুল কাশেম উসমানী,রাহাত হাসনাত,মোহাম্মদ ইব্রাহীম আলীসহ স্বাস্থ্য বিভাগের সদস্যগণ।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল হক গণমাধ্যমকর্মীদের বলেন, ডেঙ্গু রোগের প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নাই। মশার বংশবৃদ্ধি রোধ করাই প্রধান উপায়। ডেঙ্গু প্রতিরোধের বিষয়টি গুরুত্ব স্বাস্থ্য বিভাগের পুরো টিমকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রস্তুতকৃত লিফলেট বিতরণ করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়নের টিম প্রস্তুত রয়েছে।

Comments

comments

পড়া হয়েছে 227 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত