আ’লীগ সম্পাদকসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

কুলাউড়ায় চিরকুট লিখে যুবকের আত্মহত্যা

জসীম চৌধুরী,সংবাদমেইল২৪.কম | ১৬ সেপ্টেম্বর ২০১৮ | ৮:০২ অপরাহ্ণ
অ+ অ-

প্রেম গঠিত ব্যাপার নিয়ে শালিস বৈঠকে অপমানিত হয়ে চিরকুট লিখে সাহেদ আলী (১৯) নামে এক যুবক আত্মহত্যা করায় শালিসকারী ইউনিয়ন আ’লীগনেতাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ এবং আত্মহত্যাকারী পরিবার সূত্রে জানা যায়, কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের লালপুর গ্রামের হাসন আলীর ছেলের সাহেদ আলী পাশ্ববর্তী বাড়ির একটি মেয়ের সাথে ২ বছর থেকে প্রেমের সম্পর্ক ছিলো। সম্পর্কটি উভয় পরিবার ও গ্রামের কিছু মোড়ল মেনে নিতে পারেননি। এ সম্পর্কের জের ধরে চলতি মাসের প্রথম সপ্তাহে প্রেমিকা বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে। এঘটনা নিয়ে মেয়ের পরিবার স্থানীয়ভাবে শালিস প্রার্থী হয়। ১২ সেপ্টেম্বর রাতে টিলাগাঁও ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক আব্দুল মালিক ও ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আব্দুল বাছিতের নেতৃত্বে শালিস বৈঠক অনুষ্টিত হয়।

শালিসে প্রেমিক সাহেদ আলীকে চড়থাপ্পড় এবং কানধরে উঠবস করানোসহ জরিমানা করা হয়। শালিস শেষে বাড়ি ফিরে সাহেদ আলী না কাউকে কিছু না বলে বাড়ী থেকে বেরিয়ে যায়। পরদিন সকালে পাল্লাকান্দি চা বাগানের পশ্চিমপার্শ্বে বাগান এলাকায় গাছের ডালের সাথে দড়ি দিয়ে ঝুলন্ত অবস্থায় সাহেদ আলীকে মৃত পাওয়া যায়।

শালিসের পর রাতে কোন এক সময় সে আত্মহত্যা করে। আত্মহত্যার আগে সাহেদ আলী ৪ পাতার একটি চিরকুট লেখে আত্মহত্যা করে। চিরকুটে তার মৃত্যুর জন্য শালিসে অপমানকারী ব্যক্তিদের নাম লিখে যায়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম মুসা জানান, ছেলেটি অপমানিত হয়ে মারা যায়। নিহতের বাবা হাছন আলী বাদি হয়ে এঘটনায় ৬ জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামী করা হয়েছে। মামলা নং-২৫, তারিখ ১৩/০৯/২০১৮ ইংরেজী। আসামীর তালিকায় সাহেদ আলীর প্রেমিকার নামও রয়েছে।

Comments

comments

পড়া হয়েছে 500 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত