কুলাউড়ায় কোয়ারেন্টিন না মানায় সিঙ্গাপুর ফেরত প্রবাসীকে জরিমানা

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ২৩ মার্চ ২০২০ | ৫:৫৩ অপরাহ্ণ
অ+ অ-

কুলাউড়ায় হোম কোয়ারেন্টিন না মেনে সিরাজগঞ্জ থেকে কুলাউড়ায় এসে ঘুরাফেরা করার অভিযোগে আবুল খায়ের (২৭) নামে এক সিঙ্গাপুরফেরত প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ওই প্রবাসী হলেন সিরাজগঞ্জ জেলার চৌহানী উপজেলার চৌবাড়িয়া গ্রামের বাসিন্দা আবুল কাশেমের ছেলে।

(২১ মার্চ) শনিবার রাত ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী এ অভিযান পরিচালনা করে তাকে জরিমানা করেন। এসময় কুলাউড়া থানা পুলিশের একটি দল তাকে সহযোগিতা করেন।



সূত্রে জানায়, প্রবাসী আবুল খায়ের ১১ মার্চ সিঙ্গাপুর থেকে দেশে ফিরেন। সরকারি নির্দেশনা অনুযায়ী তাকে নিজ দায়িত্বে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার কথা। কিন্তু তিনি সেই নির্দেশনা অমান্য করে ঘুরাফেরা করতে থাকেন নিজ এলাকা সিরাজগঞ্জের চৌহানী উপজেলায়। এলাকার লোকজন তার ঘুরাফেরা দেখে করোনা আতঙ্কে আতঙ্কিত হয়ে পড়েন। একপর্যায়ে তিনি পরিবারের অন্য স্বজনদের নিয়ে কয়েকদিন পূর্বে কুলাউড়ার মাগুরায় তার ভাইয়ের বাড়িতে আশ্রয় নেন। সেখানে থেকে শনিবার কুলাউড়া শহরে সারাদিন রিকশাযোগে ঘুরাফেরা করেন। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পারে উপজেলা প্রশাসন। পরে রাত ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী হাজির হন তার ভাইয়ের বাসায়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কোয়ারেন্টিনে থাকার কঠোর নির্দেশনা দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী বলেন, হোম কোয়ারেন্টিন না মেনে প্রকাশ্যে ঘুরাফেরা করার অপরাধে দ-বিধি আইন ১৮৬০ এর ২৬৯ ধারায় এ জরিমানা আদায় করা হয়েছে। এ বিষয়টিতে সকলের সচেতনতা ও সহযোগিতা জরুরি।

Comments

comments

পড়া হয়েছে 260 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x