কুলাউড়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০৯ ডিসেম্বর ২০১৯ | ৬:২৪ অপরাহ্ণ
অ+ অ-

‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুলাউড়ায় উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মুখ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলামন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর নেতৃত্বে প্রায় সহস্রাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালী শুরু হয় এবং কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।



বেলা ১২টায় কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন অতিথিরা।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য ও দুর্নীতি বিরোধী শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিনের সভাপতিত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ফয়জুর রহমান ছুরুকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া পৌরসভার মেয়র শফি আলম ইউনুছ, কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. ইয়ারদৌস হাসান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার, জাসদের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন আহমদ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, শিক্ষক সোহেল আহমদ,সাংবাদিক মাহফুজ শাকিল প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, দুর্নীতকে না বলতে হবে। দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সমাজ থেকে দুর্নীতিকে রুখতে হবে। সুন্দর সমাজ বিনির্মাণে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সবাইকে সচেতন হয়ে কাজ করতে হবে।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মাধ্যমে বিভিন্ন সময় সচেতনতামূলক অনুষ্ঠানের মাধ্যমে সবাইকে সচেতন করে তুলতে হবে। সবার ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমে পরিবার, সমাজ ও রাষ্ট্র থেকে যেদিন দুর্নীতি চিরতরে নির্মূল হবে সেদিন এই দেশ সোনার বাংলাদেশে পরিণত হবে।

Comments

comments

পড়া হয়েছে 174 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x