কুলাউড়ায় অরক্ষিত বিদ্যুতের খুটি! যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা

জসীম চৌধুরী,সংবাদমেইল২৪.কম | ০৬ নভেম্বর ২০১৮ | ৭:৫৯ অপরাহ্ন
অ+ অ-

কুলাউড়ায় পিডিবির বসানো বিদ্যুতের অধিকাংশ খাম্বা (খুটি) হেলে পড়েছে। দীর্ঘদিন থেকে খুটিগুলো অরক্ষিত থাকায় ব্যস্থতম রাস্তার উপর পড়ে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। আতংকে পার হচ্ছেন যানবাহনসহ পথচারীরা।

সরেজমিন গিয়ে দেখা যায় কুলাউড়া পিডিবির উদ্যোগে পৌর শহরের কুলাউড়া-মৌলভীবাজার সড়কে চাতলগাঁও এলাকা থেকে শুরু করে স্কুল চৌমুহনী পর্যন্ত মেইন রোডে পাশে বসানো বিদ্যুতের অধিকাংশ খুটি হেলে পড়েছে। এপিপি ভুক্ত ডিপোজিট কাজের মাধ্যমে খুটিগুলো বসানোর প্রায় দুই বছর অতিবহিত হলেও এখনো অরক্ষিত অবস্থায় পড়ে আছে খুটিগুলো। রোডের পাশে দিয়ে যানবাহনসহ পথচারীদের ওই স্থান দিয়ে যাওয়ার সময় আতংকে চলাচল করতে হয়।



এছাড়াও পাশে অবস্থিত কুলাউড়া সরকারী ডিগ্রী কলেজ,নবীন চন্দ্র মডেল সরকারী উচ্চ বিদ্যালয় ও দুটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরা বিদ্যুতের বসানো খুটির পাঁশ দিয়ে যাতায়াতের সময় হঠাৎ হেলে পড়ে যাওয়ার ভয়ে আতংক বিরাজ করছে তাদের মধ্যে। হেলে পড়া খুটিগুলো জরুরীভাবে সংস্কার করে পুনরায় স্থাপন না করলে যে কোনো সময় বড় ধরনের দূর্ঘটনার স্বীকার হতে পারে যানবাহন,শিক্ষার্থীসহ পথচারীরা।

কলেজ পড়ুয়া ছাত্র রাজন,শামীম এবং স্কুল পড়ুয়া ছাত্রী রীমা বেগম বলেন হেলে পড়া খুটির পাশ দিয়ে যাওয়ার সময় আমাদের আতংকে রাস্তায় চলাচল করতে হয়।

এব্যাপারে কুলাউড়া বিদ্যৎ ও বিতরণ কেন্দ্র (পিডিবি)’র নির্বাহী প্রকৌশলী সামছ আরেফিন মুঠো ফোনে জানান,হেলে পড়া খুটিগুলো সরানোর জন্য প্রকল্প দপ্তরকে চিঠি দেয়া হয়েছে। আশাকরি শ্রীঘ্রই খুটিগুলো সরানোর ব্যবস্থা করা হবে।

Comments

comments

পড়া হয়েছে 219 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত