কুলাউড়ায় অবৈধপন্থায় অটোরিকশায় বিদ্যুৎ ব্যবহারে অভিযান

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ০২ জানুয়ারি ২০২০ | ৩:৪৯ অপরাহ্ণ
অ+ অ-

কুলাউড়া পৌরশহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও এলাকার সড়কে চলাচলকারী অটোরিকশার ব্যাটারি চার্জের জন্য অবৈধপন্থায় বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে অভিযান পরিচালনা করেছে বিক্রয় ও বিতরণ বিভাগ (বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড) কুলাউড়া।

বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিনের নেতৃত্বে বুধবার রাত ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত উপজেলার বিভিন্নস্থানে এ অভিযান পরিচালনা করা হয়।



পিডিবি সূত্রে জানা যায়, উপজেলার রবিরবাজার রোড সংলগ্ন এলাকায় বিদ্যুৎ ব্যবহার করে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধপন্থায় অটোরিকশার ব্যাটারী চার্জ দেবার অভিযোগে সদর ইউনিয়নের বালিশ্রী এলাকার রায়হান আহমদের মালিকানাধীন বোরহান উদ্দিন মার্কেট এবং পৌর শহরের চাতলগাঁও এলাকার কয়েস আলীর মালিকানাধীন অটোরিকশার গ্যারেজে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বিদ্যুৎ সংযোগ পরীক্ষা করেন। রায়হান আহমদের মালিকানাধীন গ্যারেজে প্রায় একলক্ষ বিশ হাজার টাকার বিল জমা পাওয়া যায়।

এদিকে কয়েস আলীর মালিকানাধীন গ্যারেজের বিদ্যুৎ সংযোগের তারে মিটার ফাঁকি দিয়ে অটোরিকশা চার্জ দেয়ার (মিটার বাইপাস) সংযোগ পাওয়া গেলে তার সংযোগটি বিচ্ছিন্ন করা হয় এবং মিটার জব্দ করা হয়। ৬/৭ টি অটোরিকশা মিটার ফাঁকি দিয়ে চার্জ দেয়ার বিষয়টি কয়েস আলী স্বীকার করে নেন।

অভিযান পরিচালনাকালে বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী মফিজ উদ্দিন খান,উপ-সহকারী প্রকৌশলী বাণিজুর রহমান, হেলাল মিয়া, ফারুক আহমেদ সহ কারিগরী কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এব্যাপারে কুলাউড়া বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, কোন অবস্থায় অবৈধ বা অসাধুপায়ে কেউ এসব অটোরিস্কায় চার্জ দিতে পারবে না। তবে কেউ যদি বিদ্যুৎ বিভাগে ব্যাটারী চার্জের স্টেশন স্থাপনের আবেদ করে তাহলে আমরা যথারিত নিয়ম মেনে তা অনুমোদন দেবো।

অটোরিকশায় অবৈধভাবে সরকারি বিদ্যুৎ ব্যবহারের জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা বুধবার রাত ৯টা থেকে রাত ১১টা অভিযান পরিচালনা করে দুজনকে হাতেনাতে ধরি ও সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয় এবং মিটার জব্দ করা হয়েছে। বিদ্যুৎ আইন -২০১৮ এর সংশ্লিষ্ট ধারা মোতাবেক জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বিদ্যুতের অপচয় রোধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Comments

comments

পড়া হয়েছে 271 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x