কুলাউড়ায় অতিরিক্ত সচিব আব্দুর রউফের মতবিনিময়

| ২৩ মার্চ ২০১৯ | ৩:২৫ অপরাহ্ন
অ+ অ-

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব,বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য ও ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির সভাপতি মো. আব্দুর রউফ কুলাউড়ায় কর্মরত গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন।

(২২ মার্চ) শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির আয়োজনে কুলাউড়া পৌরসভা মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।



মতবিনিময় সভায় অতিরিক্ত সচিব মো. আব্দুর রউফ বলেন, ‘আমার শিক্ষা, আমার ভবিষ্যৎ’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির পরিকল্পনা আছে। এই পরিকল্পনা বাস্তবায়নে আমরা কুলাউড়ায় একটি আউটসের্সিং টেকনিক্যাল ট্রেনিং সেন্টার গড়ে তুলতে চাচ্ছি। এক্ষেত্রে সমাজের দর্পণ সাংবাদিকদের সহযোগীতা অত্যন্ত জরুরী।’

তিনি বলেন, ‘এই কাজে ভালো ফলাফল পাওয়া গেলে আমরা কুলাউড়া একটা আধুনিক টেকনিক্যাল কলেজ স্থাপনের চেষ্টা করবো। এরজন্য ইতোমধ্যে কুলাউড়ায় ক্রয়কৃত আমাদের কিছু ভূমি বরাদ্দ আছে। তবে আরও ভূমি ক্রয় করার পলিকল্পনা আছে।’

তিনি আরও বলেন, ‘একটি সমাজকে আলোকিত সুন্দর করতে শিক্ষার কোন বিকল্প নাই। পর্যাপ্ত সুযোগ সুবিধার অভাবে অনেক মেধাবী শিক্ষার্থীরা অঙ্কুরেই বিনষ্ট হয়ে যাচ্ছে। তাই তাদের কথা বিবেচনা করে আমাদের এই প্রয়াস। ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত কুলাউড়া উপজেলা সমিতির উদ্যোগে বিভিন্ন কার্যক্রমের মধ্যে শিক্ষা কার্যক্রমকে বিশেষ ভাবে গুরুত্ব দেয়া হয়।’

এসময় কুলাউড়া উপজেলা সমিতির স্থানীয় সামাজিক পার্টনার হিসেবে প্লাটুন টুয়েল্ভ দীর্ঘদিন সফলভাবে কাজ করায় তাঁদের প্রশংসা করেন তিনি। ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির উদ্যোগে এবং সামাজিক সংগঠন প্লাটুন টুয়েলভ এর সহযোগীতায় বিগত কয়েক বছর কলেজ পর্যায়ে মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও ক্যারিয়ার কাউন্সিলিং, স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা পরিচালিত হচ্ছে। মতবিনিময় সভায় অতিরিক্ত সচিব আব্দুর রউফ বলেন, ‘মূলত সাধারণ শিক্ষার্থীদের সুযোগ তৈরি করে দেবার জন্য এবং মেধাবীদের চিহিৃত করতে আমরা বিভিন্ন সৃজনশীল ও শিক্ষনীয় উদ্যোগ হাতে নিয়েছি।’ এই কর্মসূচিগুলো আগামীতে অব্যাহত থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কুলাউড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, সাপ্তাহিক সংলাপ পত্রিকার সম্পাদক ও ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ,প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া উপজেলা ইউনিটের সভাপতি মোক্তাদির হোসেন, দি বাংলাদেশ টুডে প্রতিনিধি শাকির আহমদ, কালেকণ্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল প্রমুখ।

এসময়  উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সাধারণ সম্পাদক মো. নাজমুল ইসলাম, সময়ের আলো জেলা প্রতিনিধি সাইদুল হাসান সিপন, পূর্ব পশ্চিমের জেলা প্রতিনিধি এম.এ. কাইয়ুম, নতুন দিন প্রতিনিধি সুমন আহমদ, ঢাকা টাইমসের জেলা প্রতিনিধি এস আর চৌধুরী অনি, জনতার নিঃশ্বাস এর ব্যুরো প্রধান ইউসুফ আহমদ ইমন, প্রিয় কুলাউড়া সহ-সম্পাদক নাজমুল বারী সোহেল, পাতাকুঁড়ির প্রতিনিধি এইচডি রুবেল, কালের কণ্ঠ শুভসংঘ কুলাউড়া শাখার সভাপতি উপাধ্যক্ষ মো. জহিরুল ইসলাম, প্লাটুন টুয়েলভ’র সাবেক সভাপতি রুবেল হোসেন, সভাপতি মেহেদী হাসান সাদী, সাধারণ সম্পাদক সায়েম আহমদ প্রমুখ।

এর আগে সন্ধ্যা ৭ টার দিকে কুলাউড়াকে একটি সুন্দর পরিবেশ ও সমৃদ্ধির শহর করতে গ্রীণ কুলাউড়া, ক্লিন কুলাউড়া নামে একটি পদক্ষেপ নিতে সকল সামাজিক সংগঠনের নেতৃবৃন্দকে বিভিন্ন পরামর্শ দেন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র আলহাজ্জ্ব শফি আলম ইউনুছ, প্রবাসী কমিউনিটি লিডার প্রফেসর মোহাম্মদ আহসান উল্লাহ, ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম শামীম, কুলাউড়া সাংবাদিক সমিতির সভাপতি মোক্তাদির হোসেন, জাতীয় তরুণ সংঘের সিনিয়র সদস্য শফিক মিয়া আফিয়ান, কালের কণ্ঠ প্রতিনিধি ও সংগঠক মাহফুজ শাকিল, কালের কণ্ঠ শুভসংঘ কুলাউড়া শাখার সভাপতি উপাধ্যক্ষ মো. জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মহি উদ্দিন রিপন, মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি মোর্শেদ আলম ও সাধারণ সম্পাদক সামছুদ্দিন খাঁন বাবু, প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক সোহেল আহমদ, স্যোসাল কেয়ার অব নেশনের সভাপতি আনিছুল ইসলাম সুজন, প্লাটুন টুয়েলভ’র সভাপতি মেহেদী হাসান সাদী, প্রয়াসের সাধারণ সম্পাদক নাদের আহমদ ফাহাদ, অভিলক্ষ্যের প্রতিষ্ঠাতা তানভীর মাহতাব ফাহিম।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় তরুণ সংঘের সাধারণ সম্পাদক ইকবাল খাঁন, কালের কণ্ঠ শুভসংঘের যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন আল সালোক, প্লাটুন টুয়েলভ’র সাবেক সভাপতি রুবেল হোসেন, সাধারণ সম্পাদক সায়েম আহমদ, স্যোসাল কেয়ার অব নেশনের সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মুক্তার আহমদ, ত্রাণ ও দূর্যোগ সম্পাদক ভাস্কর, সিনিয়র সদস্য আজিজুল ইসলাম উজ্জ্বল, সদস্য জাহিদ হাসান শিপলু, সৈয়দ আবির হোসেন, সুমন আহমদ, ভাস্কর দে, নাঈম খাঁন, কালের কণ্ঠ শুভসংঘের কোষাধ্যক্ষ মেহেদী হাসান।

Comments

comments

পড়া হয়েছে 155 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত