কুলাউড়ার শাহ কালার ওরুসে অপকর্মের বিরুদ্ধে ইউএনও’র অভিযান

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ১৫ ডিসেম্বর ২০১৯ | ৬:৫২ অপরাহ্ণ
অ+ অ-

কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নে হযরত শাহ কালা (রহ:) মাযারে ওরুসের নামে নানা অপকর্মের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ শনিবার রাতে ২ ঘন্টা ব্যাপী অভিযান পরিচালনা করেন।

হযরত শাহ কালা (রহ:) এর ওরুস শুরু হয় গত ১২ ডিসেম্বর থেকে।   ওরুসের নামে একটি সংঘবদ্ধ চক্র নানা অপকর্ম শুরু করে। গাঁজা, জুয়া ও ডেঞ্জার গেমের নামে চলছিলো নানা অপকর্ম বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।



বিষয়টি জানার পর কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী ১৪ ডিসেম্বর রাত ৭ টা থেকে ৯টা পর্যন্ত দু’ঘন্টা ব্যাপী অভিযান পরিচালনা করেন। এতে ওরুস কমিটির কোন বৈধ অনুমোদন পাননি।

এসময় ইউএনও ওরুস পরিচালনা কমিটিকে সতর্ক করেন এবং প্রতি বছর প্রশাসনের লিখিত অনুমোদন নেয়ার জন্য নির্দেশ দেন। টাকার বিনিময়ে কেরামবোর্ড খেলার অভিযোগে ২টি বোর্ড ভেঙে আর যাতে খেলা না হয় সে ব্যাপারে সতর্ক করেন।

এছাড়া মোটরসাইকেলে ডেঞ্জার গেম খেলার মোটরসাইকেল ও মাইকের মেশিন আটক করেন। ফার্নিচারের অবৈধ দোকানপাটে বিক্রয় মুল্যতালিকা না থাকায় ২৪ ঘন্টার মধ্যে দোকানপাট সরানোর নির্দেশ দেন। সবশেষে অশ্লীল নৃত্য ও গাঁজা বিক্রির স্থানে অভিযান চালানো হয়। ইউএনও’র অভিযানের খবর পেয়ে আগেই সটকে পড়ে এর সাথে জড়িতরা।

কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী জানান, ওরুস ধর্মীয় অনুষ্ঠান। সেখানে শান্তিপূর্ণভাবে কর্মসূচি চলবে। এখানে ধর্মের নামে যেন কোন বিশৃঙ্খলা না ঘটে সে জন্য অভিযান চালানো হয়। তাছাড়া যেসব জিনিস বৈধ নয়, সেগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

Comments

comments

পড়া হয়েছে 273 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x