কুলাউড়ার মেধাবী শিক্ষার্থী আহমদ জে সোহানের মৃত্যু বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০৭ সেপ্টেম্বর ২০১৮ | ৭:১৭ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল মতিন নিহত সোহানের পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, উন্নয়নের প্রথম শর্ত শিক্ষা অর্জন করা। এক্ষেত্রে সোহানের পরিবার পৃথিমপাশার এক প্রত্যন্ত অবহেলিত ধামুলী অঞ্চলে শিক্ষার আলো বঞ্চিত মানুষের জন্য তাদের নিহত সন্তানের স্বরনে আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষার আলো ছড়িয়ে দিতে যে অবদান রেখেছেন তা প্রশংসনীয়।

তিনি সোহানের রুহের মাগফেরাত কামনা করে এ প্রতিষ্টান থেকে শিক্ষার্থীরা মান-সম্মত শিক্ষায় আলোকিত মানুষ হয়ে দেশের কল্যানে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করে উক্ত প্রতিষ্টানসহ এলাকার উন্নয়নে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

(০৬ সেপ্টেম্বর) বৃহস্পতিবার আহমদ জে সোহানের ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের ধামুলী গ্রামে আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে আয়োজনে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালিকের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম,পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান নবাব আলী বাকর খান (হাসনাইন),মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মো.খুরশীদ উল্ল্যাহ,আহমদ জে সোহান ফাউন্ডেশনের ইউএসএ সহ-সভাপতি মোঃ আব্দুর রউফ পাশা।

বক্তব্য রাখেন ঘিলাছড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল বাছিত,কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ খালিক উদ্দিন,সাংবাদিক আশফাক তানভীর,শিক্ষার্থী সুমাইয়া বেগম প্রমুখ।

সভাশেষে মিলাদ ও নিহত সোহানসহ অসুস্থ তার বাবা যুক্তরাষ্ট্র প্রবাসী সিরাজ উদ্দিন আহমদ সোহাগ ও উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলামের সুস্থতা কামনায় দোয়া পরিচালনা করেন মাওলানা নুরুল আমিন আনোয়ারী।

অনুষ্টানে স্কুলের পক্ষ থেকে এমপি আব্দুল মতিনকে ক্রেষ্ট প্রদান করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মকবুলুর রহমান।

উল্লেখ্য যুক্তরাষ্ট্রস্থ নিউইয়র্ক প্রবাসী কুলাউড়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ সোহাগ ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষিকা জাহানারা বেগম লক্ষীর একমাত্র পুত্র আহমদ জাহান সোহান (১৮) ২০১০ সালের ৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ইন্তেকাল করেন। পরে পরিবারের পক্ষ থেকে সোহানের স্বরনে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের ধামুলী গ্রামে আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয় প্রতিষ্টা করা হয়।

Comments

comments

পড়া হয়েছে 309 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত