কুলাউড়ার মুক্তিযোদ্ধা আতাউর রহমান আতা আর নেই

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ১৯ ডিসেম্বর ২০১৯ | ৮:২৫ অপরাহ্ণ
অ+ অ-

কুলাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার,উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান আতা আর নেই।

তিনি (১৯ ডিসেম্বর) বৃহস্পতিবার কুলাউড়া পৌরসভার উত্তর বাজার নিজ বাসভবনে দুপুর ০১ টার সময় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।



মৃত্যুকালে উনার বয়স হয়েছিলো (৮০) বছর। তিনি মুক্তিযোদ্ধা আতাউর ব্রেইন ষ্ট্রোক করে পারকিনসন্স ডিজিজ রোগে দীর্ঘদিন থেকে শয্যাশায়ী ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২ মেয়েসহ অসংখ্য শুভাকাংকী,গুনগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

ওই দিন রাত ৮ টায় মরহুমের জানাযার নামাজ উত্তরবাজার জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্টিত হয়। জানাযার নামাজ শেষে জামে মসজিদ কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা আতাউর রহমান আতা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নিজের জীবনবাজি রেখে যুদ্ধে অংশ নেন। তিনি ৪ নং সেক্টেরের অধীনের দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধ করেন। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে অত্যন্ত দক্ষতার সাথে কুলাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের দায়িত্ব পালন করেন। পাশাপাশি তিনি আওয়ামীলীগের কুলাউড়া উপজেলা কমিটির বিভিন্ন দায়িত্ব পালনসহ সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

এছাড়াও ৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার পর সারাদেশে পুলিশের সাড়াশি অভিযানে তৎকালীন সময়ে গ্রেফতার হয়ে তিনি দীর্ঘ ৪ মাস কারানির্যাতন ভোগ করেন। যৌবনে তিনি মুক্তিযুদ্ধ ও নিজের প্রিয় রাজনৈতিক দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করলেও বার্ধক্যে এসে তিনি ছিলেন অসহায়।

এম এম শাহীনের শোক প্রকাশ:
কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও সাবেক কুলাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান আতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ঠিকানা গ্রুপের চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য এম এম শাহীন। এক শোক বার্তায় তিনি মরহুমের বিদায়ী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও শোক প্রকাশ করেছেন:
সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন,কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম রেনু,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম,কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান,কুল্উাড়া পৌর মেয়র শফি আলম ইউনুছ,উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি,বরমচাল ইউপি চেয়ারম্যান আহবাব চৌধুরী শাহাজান,হাজিপুর ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু,টিলাগাও ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক,পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান হাসনাইন খান বাখর,কর্মধা ইউপি চেয়ারম্যান এম রহমান আতিক,ভাটেরা ইউপি চেয়ারম্যান সৈয়দ একে এম নজরুল ইসলাম,উপজেলা বিআর ডিবির চেয়ারম্যান ফজলুল হক ফজলু,কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আব্দুল কাদির,কাতার প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা আলহাজ¦ আব্দুল্লাহ আল মামুন রেনু,সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম,সাধারণ সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদ,অনলাইন গণমাধ্যম সংবাদ মেইল২৪.কমের সম্পাদক ও প্রকাশক প্রভাষক মোঃ মানজুরুল হক, বিআডিবির ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ তাজুল ইসলাম,বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া উপজেলা ইউনিটের মোক্তাদির হোসেন,সাধারণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক জসীম চৌধুরী প্রমুখসহ আওয়ামীগ,বিএনপি ও বিভিন্ন দলের রাজনীতিক নেতৃবৃন্দ ছাড়াও নানা শ্রেনী পেশার লোকজন।

Comments

comments

পড়া হয়েছে 172 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x