কুলাউড়ার ভুকশিমইলে হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধন

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ০৯ জানুয়ারি ২০২০ | ১০:৩৮ অপরাহ্ণ
অ+ অ-

কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের জালালপুর এলাকায় মঙ্গলবার দুপুরে “ভুকশিমইল ছইফা-করিম হাফিজিয়া মাদ্রাসার” উদ্বোধন করা হয়েছে।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও লন্ডনস্থ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি ইসলাম উদ্দিন এর সভাপতিত্বে ও আলী হোসেন এর পরিচালনায় এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার এডুকেশন সোসাইটির চেয়ারম্যান আব্দুল মান্নান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন  ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মনির।



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ জাকির হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরুল হুদা, সাবেক শিক্ষক আব্দুল বারী, ভুকশিমইল আলিম মাদ্রাসার অধ্যক্ষ এ এইচ এম বজলুল হক, কুলাউড়া মনসুর মাদ্রাসার উপাধ্যক্ষ আব্দুল মুনতাজিম, গৌড়করণ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা সমাছুল হক, ভুকশিমইল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আবুল মনসুর, ইউপি সদস্য মধু মিয়া, সমাজ সেবক আতিকুর রহমান, নোমান আহমদ, আব্দুল মছব্বির, মিরজান আলী ও আবুল হোসেন প্রমুখ।

এছাড়াও বক্তব্য রাখেন, শিক্ষক মাওলানা মতিউর রহমান, মুজিবুর রহমান, তানবীর আহমদ কাওছার ও শাহাব উদ্দিন আহমদ প্রমুখ।

মাদ্রাসায় শিক্ষার্থীদের থাকার জন্য আবাসিক ব্যবস্থা রয়েছে। অনাবাসিক থেকেও শিক্ষার্থীরা লেখাপড়া করতে পারবে।

মাদ্রাসা প্রতিষ্ঠান ইসলমা উদ্দিন জানান, এলাকায় দ্বীনি এবং আধুনিক শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার জন্য এ প্রতিষ্ঠান তৈরি করার পরিকল্পনা করা হয়েছে। এখান থেকে শিক্ষার্থীরা যাতে লেখাপড়া করে একজন দীনদার ও ইমানদার লোক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে সে লক্ষ্যেই আমাদের যাত্রা।

Comments

comments

পড়া হয়েছে 168 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x