কুমিল্লায় ‘অপারেশন স্ট্রাইক আউট’, থেমে থেমে গুলি

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ৩১ মার্চ ২০১৭ | ৪:৪৬ অপরাহ্ণ
অ+ অ-

কুমিল্লা: কুমিল্লার কোটবাড়ি এলাকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান চলছে। থেমে থেমে কয়েক দফা গুলির শব্দ পাওয়া গেছে।

‘অপারেশন স্ট্রাইক আউট’ নামে অভিযান শুরু হওয়ার পর বেলা ১১টার পর দুই দফা গুলির শব্দ শোনা যায়। দুপুর সাড়ে ১২টার কিছু পরে ফের গুলির শব্দ শোনা যায়। একপর্যায়ে কিছুক্ষণ টানা গুলি চলে।



বেলা সাড়ে ১১টায় আস্তানার দিক থেকে আহত এক পুলিশ সদস্যকে নিয়ে একটি অ্যাম্বুলেন্স বেরিয়ে আসতে দেখা গেছে।

শুক্রবার সকাল ৮টটা থেকে ‘অপারেশন স্ট্রাইক আউটের’ প্রস্তুতি শুরু হয়। আস্তানার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে আধা কিলোমিটার দূর পর্যন্ত জনসাধারণের চলাচল বন্ধ করে দেয়া হয়। বিশ্বরোড থেকে কোটবাড়ি সড়কে যাওয়ার পথ বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়া আস্তানার আশপাশের এলাকায় গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

কুমিল্লার ওই বাড়িটিতে চার-পাঁচজন সন্দেহভাজন জঙ্গি রয়েছে বলে ধারণা করছে পুলিশ।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) শফিকুল ইসলাম এ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন। কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা, বোমা নিষ্ক্রিয়কারী দল ও কুমিল্লা জেলা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন।

বুধবার বিকেল থেকে ওই এলাকার বড় কবরস্থানের পশ্চিম পাশে জঙ্গি আস্তানা সন্দেহে নির্মাণাধীন তিনতলা একটি বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশের ধারণা, সেখানে একটি কক্ষে জঙ্গিরা বোমা ও বিস্ফোরক নিয়ে অবস্থান করছে।

উল্লেখ্য, মৌলভীবাজারের নাসিরপুরে বৃহস্পতিবার অভিযান শেষে ছিন্নভিন্ন সাত জনের লাশ পাওয়া যায়। শুক্রবার সকাল থেকে বড়হাটের সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান চলছে। সেখানে থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে।

সংবাদমেইল২৪.কম/কেইউ/এনআই

Comments

comments

পড়া হয়েছে 1018 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x