‘কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ০৫ মার্চ ২০১৯ | ৩:১২ অপরাহ্ণ
অ+ অ-

সিঙ্গাপুরের হাসপাতালে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন সেখানে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু নাসার রিজভী।

মঙ্গলবার এক ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

অধ্যাপক আবু নাসার রিজভী বলেন, “ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে আনার সঙ্গে সঙ্গে জরুরি ভিত্তিতে মেডিক্যাল বোর্ড করা হয়েছে। ওই বোর্ডে আছেন পাঁচজন চিকিৎসক। আজ সকালে তারা বৈঠক করেন। সেখানে তারা বলেন যে কাদেরের অবস্থা এখন স্থিতিশীল আছে। তবে তার কিডনিতে কিছুটা সমস্যা আছে। ইনফেকশনও কিছু আছে। কয়েক দিনের মধ্যে এসব সমস্যার সমাধানের পর তার বাইপাস করা হবে। তার শারীরিক অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন আবু নাসার রিজভী।

মঙ্গলবার হাসপাতালে ওবায়দুল কাদেরের চিকিৎসার হালনাগাদ বিষয়াদি ব্রিফ করে ডা. ফিলিপ কোহের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ড। পরে চিকিৎসার আপডেট গণমাধ্যমকে জানান আবু নাসার রিজভী।

ব্রিফিংয়ে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, সাংসদ নিজাম হাজারী, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, সিঙ্গাপুরে বাংলাদেশ কমিউনিটির নেতারা।

গত রোববার ভোরে হঠাৎ শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা দেয় ওবায়দুল কাদেরের। এরপর তাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। এনজিওগ্রাম করার পর তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। সোমবার তাকে দেখতে বাংলাদেশে আসেন ভারতের স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। এরপর কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেয়া হয়।

Comments

comments

পড়া হয়েছে 101 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত