কমলগঞ্জে দুই উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ চারজনের মনোনয়নপত্র বাতিল

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম: | ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ৬:৫০ অপরাহ্ন
অ+ অ-

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপ ১৮মার্চ নির্বাচনের মৌলভীবাজারের কমলগঞ্জে মনোনয়নপত্র যাছাই বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় মৌলভীবাজার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

এ সময় আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদে প্রার্থী ১জন, ওয়ার্কাস পার্টির মনোনীত ১জন এবং ভাইস চেয়ারম্যান পদে দুইজনসহ চারজনের মনোনয়নপত্র বাতিলের ঘোষনা দেন মৌলভীবাজার জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা।



মৌলভীবাজার জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মনোনয়নপত্র যাছাই বাচাই সকাল ১০টায় করা হয়। যাছাইবাচাই শেষে জেলা রিটার্নিং অফিসার ও নির্বাচন অফিসার মোহাম্মদ মঞ্জুরুল আলম চেয়ারম্যান পদে ব্যাংক ঋণ খেলাপির দায়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক মো. রফিকুর রহমান ও ওয়ার্কাস পার্টির মনোনীত প্রার্থী আব্দুল আহাদকে আয়কর রিটার্ন জমা না দেওয়ায় দায়ে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। একই সাথে ব্যাংক ঋণ খেলাপির কারণে ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. সিদ্দেক আলী ও প্রার্থীর পক্ষে ২৫০ জন ভোটারের জাতীয় পরিচয়পত্র নম্বরসহ স্বাক্ষরিত পত্রটিতে জালিয়াতির কারনে জয়নাল আবেদীনের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক মো. রফিকুর রহমান মনোনয়ন বাতিলের সত্যতা স্বীকার করে বলেন, তিনি ঋণ পরিশোধ আগেই করেছেন এজন্য তিনি ঋণ খেলাপি নন তবে ব্যাংক থেকে পরিশোধের কাগজ জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে পৌছেনি। ব্যাংকের কাগজপত্র আমি নিজে জমা করছি। এরপরও বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে একটি প্রতিবেদন আসতেছে না হলে প্রয়োজনে আপিল করবেন বলেও তিনি জানান।

মৌলভীবাজার জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মঞ্জুরুল আলম চেয়ারম্যান পদে দুই ও ভাইস চেয়ারম্যান পদে দুইজনের মনোনয়নপত্র বাতিলের সত্যতা নিশ্চিত করে বলেন, প্রার্থীরা আপিলের সুযোগ পাবেন।

উল্লেখ্য, সোমবার কমলগঞ্জে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক মো. রফিকুর রহমান ও স্বন্ত্র প্রার্থী মৌলভীবাজার-৪ আসনের সাংসদ এম এ শহীদের ছোট ভাই ইতমিয়াজ আহমদ, আব্দুল গফুর ও ওয়ার্কার্স পার্টির প্রার্থী আব্দুল আহাদ(মিনার) জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়পত্র জমা করেছিলেন।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, সাংবাদিক ও সংস্কৃতিকর্মী সাব্বির এলাহী, চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাম ভজন কৈরী, আব্দুল মুঈন ফারুক, জয়নাল আবেদীন মনোনয়নপত্র জমা করেছিলেন। বর্তমান ভাইস চেয়ারম্যান(মহিলা) পারভীন আক্তার ও শিক্ষিকা বিলকিছ বেগম মনোনয়নপত্র জমা করেছিলেন।

Comments

comments

পড়া হয়েছে 159 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত