কমলগঞ্জের ট্রেনে কাটা পড়ে মায়া হরিণের মৃত্যু

জয়নাল আবেদীন,সংবাদমেইল২৪.কম | ২৫ মার্চ ২০১৭ | ৬:০৪ অপরাহ্ন
অ+ অ-

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর রেলের লেভেল ক্রসিং এলাকায় শুক্রবার যে কোন একটি ট্রেনের নিচে কাটা পড়ে একটি মায়া হরিণের মৃত্যু হয়।

শনিবার (২৫ মার্চ) সকাল নয়টায়  বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের কর্মীরা এ হরিণটি উদ্ধার করে ময়না তদন্ত শেষে জাতীয় উদ্যানের ভিতর মাটি চাপা দিয়েছে।



স্থানীয় সূত্রে জানা যায়, মায়া হরিণটি লাউয়াছড়া বন এলাকায় সব সময় ঘুরাফেরা করে। তাই বনের ভিতরে লতাপাতা খেতে রাতের আঁধারে বের হয় সব সময়। এ আলোকে শুক্রবার ভোরে কোন একটি ট্রেনের নিচে পড়ে হরিণটির শরীরের বিভিন্ন অংশ ছিন্নভিন্ন হয়ে মৃত্যু হয়।

মৌলভীবাজারের বন্যপ্রাণি রেঞ্জের ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক(এসিএফ) মো: তবিবুর রহমান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রেলপথ অতিক্রমকালে এভাবে লাউয়াছড়ায় বন্যপ্রানি ট্রেনে কাটা পড়ে মারা যায়। জাতীয় উদ্যানের ভেতর থেকে রেলপথ ও সড়কপথ সুবিধাজনক স্থানে সরিয়ে নিতে প্রস্তাবনা সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তপক্ষের কাছে পাঠানো হয়েছে। বন্যপ্রাণিদের বিচরণে যাতে কোন ক্ষতি না হয় এমন উদ্যোগ গ্রহনের জন্য সব সময় ভাবা হচ্ছে। তিনি আরও বলেন, একজন ভ্যাটেনারী সার্জন দিয়ে মৃত মায়া হরিণের ময়না তদন্ত শেষে জাতীয় উদ্যানের ভিতর জানকিছড়া এলাকায় মাটিচাপা দেওয়া হয়েছে।

সংবাদমেইল২৪.কম/জয়নাল/এনএস

Comments

comments

পড়া হয়েছে 599 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত