এ বাজেট বাস্তবায়ন করা সরকারের পক্ষে বড় চ্যালেঞ্জ-এরশাদ

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ০৮ জুন ২০১৮ | ৪:০১ অপরাহ্ণ
অ+ অ-

২০১৮-১৯ অর্থবছরের বাজেট বাস্তবায়ন করা অত্যন্ত কঠিন হবে বলে মন্তব্য করেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, আমরা মনে করি এ বাজেট হলো কল্পলোকের বাজেট।বাস্তবতার সঙ্গে এই বাজেটের কোনো মিল নেই।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অর্থমন্ত্রীর বাজেট উপস্থাপনের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ।

এইচ এম এরশাদ বলেন, “চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট। তার মধ্যে এক লাখ ২৫ হাজার কোটি টাকা ঘাটতি। ঘাটতি কীভাবে পূরণ করা যায় তার কোনো প্রস্তাব রাখা হয়নি।”

ব্যাংক খাতে লুটপাট হয়েছে দাবি করে এরশাদ বলেন, “আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট হয়েছে। সে টাকা পূরণ করছে জনগণের টাকা দিয়ে। এর চেয়ে বড় অন্যায় আর কী হতে পারে? আমরা বলি এ বাজেট বাস্তবায়ন করা অত্যন্ত কঠিন হবে। সরকারের পক্ষে বড় চ্যালেঞ্জ হবে।”

বৃহস্পতিবার দুপুরে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী। উপস্থাপন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

ডিজিটাল পদ্ধতিতে, অর্থাৎ পাওয়ার পয়েন্টের মাধ্যমে বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী। এটি বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদের শেষ বাজেট এবং অর্থমন্ত্রীর ব্যক্তিগত ১২তম বাজেট।

এর আগে মন্ত্রিসভার অনুমোদনের পর ওই বাজেট প্রস্তাবে সই করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সংবাদমেইল২৪.কম/এনআই

Comments

comments

পড়া হয়েছে 203 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত