ইলিয়াসের মতো গণতন্ত্রও আজ নিখোঁজ: গয়েশ্বর

সিলেট প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২৯ ডিসেম্বর ২০১৭ | ৬:৩৫ অপরাহ্ণ
অ+ অ-

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘ইলিয়াস আলী সাহসী ছিলেন যথেষ্ট। নেত্রীর প্রতি তার ছিলো অগাধ শ্রদ্ধাবোধ। সাহসিকতার সাথে সে আন্দোলন সংগ্রাম করেছে। তার জীবনের সংগ্রামের মূল কথাটাই ছিল গণতন্ত্র। এই মন্ত্রেই মন্ত্রমুগ্ধ হয়ে সে আন্দোলন সংগ্রাম করেছে। আজকে যেমন ইলিয়াস আলী আমাদের কাছে নিখোঁজ, তেমনি দেশে গণতন্ত্রও নিখোঁজ। ইলিয়াস আলীর অবর্তমানে এই গণতন্ত্রকে আমাদের পুনরুদ্ধার করতে হবে।” এসময় তিনি ইলিয়াস আলীর অর্বতমানে স্থানীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

শুক্রবার সকালে বিএনপির ‘নিখোঁজ’ নেতা এম ইলিয়াস আলীর মা সূর্যবান বিবিকে দেখতে তার গ্রামের বাড়ি উপজেলার রামধানায় গিয়ে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। তিনি ইলিয়াস মাতার সঙ্গে বেশ কিছু সময় কাটান এবং তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।



বিএনপির শীর্ষ এই নেতা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, বিএনপি নির্বাচনের জন্যেই আন্দোলন করছে। নির্বাচনটা হতে হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। যে নির্বাচনে জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারবে। এমনি একটি নির্বাচন আদায় করার জন্য আমরা আন্দোলন করছি। এবং যখন নির্বাচন হবে আমরা আশা করছি, ইলিয়াস আলীর উত্তরসূরী হিসেবে তার স্ত্রী তাহসিনা রুশদীর লুনা নির্বাচন করবে। এবং তাতে এলাকার মানুষেরও সর্মথন আছে দলীয় নেতাকর্মীদেরও সমর্থন আছে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, খালেদা জিয়ার উপদেষ্টা, ইলিয়াসের সহধর্মীনি তাহসীনা রুশদীর লুনা, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, ছাতক উপজেলা চেয়ারম্যান নিজাম আহমদ চৌধুরী প্রমুখ। এছাড়াও বিশ্বনাথ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

comments

পড়া হয়েছে 320 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x