ইউনাইটেড কুলাউড়া এসোসিয়েশন ফ্রান্সের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক,সংবাদমেইল২৪.কম | ১০ অক্টোবর ২০১৯ | ৫:০৪ অপরাহ্ন
অ+ অ-

ফ্রান্সের রাজধানী প্যারিসে বসবাসরত কুলাউড়ার প্রবাসীদের সমন্বয়ে ‘এসো হাতে হাত রেখে-সুন্দর কুলাউড়া গড়ি সবাই মিলে’ দস্লোগান কে লালন করে নবগঠিত “ ইউনাইটেড কুলাউড়া এসোসিয়েশন ফ্রান্স” সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। আর্ত-সামাজিক উন্নয়ন, সাহিত্য সাংস্কৃতিক এবং শিক্ষা ক্ষেত্রে অবদান রাখার অঙ্গিকার নিয়ে রবিবার (৬ অক্টোবর) প্যারিসের এক অভিজাত হোটেলে আনুষ্ঠানিক ভাবে সংগঠনের যাত্রা শুরু হয়।

এ উপলক্ষে আয়োজিত সভায় সবার সম্মতিক্রমে সভাপতি সাইফুল ইসলাম ও নায়িমুল ইসলাম চৌধুরী (শাকিল) কে সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক জুয়েল আহমুদ, কোষাধ্যক্ষ ফুয়াদ হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: আজাদুল ইসলাম কে মনোনিত করা হয়।



কমিটি গঠনের পূর্বে স্থায়ী কমিটির সদস্য জাকের আহমদের সভাপতিত্বে ও স্থায়ী কমিটির সদস্য কামাল হোসাইনের সঞ্চালনায় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ফ্রান্স বাংলাদেশ এসোসিয়েশনের আহবায়ক ও স্থায়ী কমিটির সদস্য সালেহ আহমদ চৌধুরী, ই পি বি এ’র কেন্দ্রীয় সহসভাপতি ও স্থায়ী কমিটির সদস্য মোঃ আশরাফুল ইসলাম, ইউরো ভিশন পত্রিকার সম্পাদক ও স্থায়ী কমিটির সদস্য আব্দুল মান্নান আজাদ, ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও স্থায়ী কমিটির সদস্য আবু তাহের, ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও স্থায়ী কমিটির সদস্য এনায়েত সোহেল, এমিরেটস্ এয়ারলাইন্স লাউঞ্ছ ব্যবস্থাপক ও স্থায়ী কমিটির সদস্য এম এ জুয়েল, বাংলা অটো স্কুলের পরিচালক ও স্থায়ী কমিটির সদস্য ছালাম হোসাইন প্রমুখ। বক্তারা নবগঠিত এ কমিটির লক্ষ্য বাস্তবায়নে উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করেন।

এছাড়াও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন লুৎফুর রহমান, স্থায়ী কমিটির সদস্য চৌধুরী লিমন, স্থায়ী কমিটির সদস্য জাকির হোসেন বেলাল, স্থায়ী কমিটির সদস্য আব্দুল মোমিত রোমেল, স্থায়ী কমিটির সদস্য ফুহাদ হাসান, স্থায়ী কমিটির সদস্য আব্দুস ছামাদ, স্থায়ী কমিটির সদস্য সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলেওয়াত করেন একে এম খায়রুল ইসলাম। পরে ইউনাইটেড কুলাউড়া এসোসিয়েশন ফ্রান্স এর লক্ষ্য উদ্দেশ্যে তুলে ধরেন নায়িমুল ইসলাম চৌধুরী (শাকিল)। শিগগিরই ইউনাইটেড কুলাউড়া এসোসিয়েশন ফ্রান্স’র পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

Comments

comments

পড়া হয়েছে 154 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত