আমি ক্ষুব্ধ,আমি মর্মাহত

আব্দুল বাছিত বাচ্চু : | ২১ এপ্রিল ২০১৯ | ৪:৫২ অপরাহ্ণ
অ+ অ-

দৈনিক প্রথম আলো পত্রিকার প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পু’র উপর সন্ত্রাসী হামলা হয়েছে।

শনিবার রাত আনুমানিক ৯টায় জুড়ী সেতুর উপর এলাকার চিহ্নিত একটি সন্ত্রাসীচক্র এই ঘৃনিত হামলা করে।

প্রত্যক্ষদর্শীরা জানায় , ঘটনার সময় তিনি একটি মোটর সাইকেলে চড়ে ভবানীগঞ্জ বাজারে যাচ্ছিলেন। ঘটনাস্থলে আসামাত্র পূর্বে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা পিছন থেকে তাঁর উপর হামলা চালায়। । পরে তিনি দৌড়ে গিয়ে সেতুর পাশের একটি দোকানে আশ্রয় নেন। হামলাকারীরা দোকানের সামনে গিয়ে হত্যার উদ্দেশ্যে তাঁকে খোজাখুজি করে। পরে এলাকার লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।সন্ত্রাসী হামলায় তিনি পি‌ঠে, হা‌তে, পা‌য়ে এবং শরীরের বিভিন্নস্থানে আঘাতপ্রাপ্ত হয়েছেন।

কল্যাণ প্রসুন চম্পুর সাথে আমার পরিচয় অনেকদিনের। ভোরের কাগজের পাঠক ফোরাম এবং প্রথম আলো বন্ধুসভায় লেখালেখির পাশাপাশি শিক্ষকতাও করতেন। মনে হতো অনেক প্রতিশ্রুতিশীল। একসময় সুযোগ পান দেশের শীর্ষস্থানীয় দৈনিক প্রথম আলোয় কাজ করার। আমি তখন সমকাল পত্রিকার প্রতিনিধি। আমার অনুজ চম্পুর সাথে আমার কলমের অনেক প্রতিযোগিতা হতো। আমি তা উপভোগ করতাম আর আনন্দিত হতাম এই ভেবে যে আমাদের পড়ন্ত বিকেলে চম্পু গরীব দুখী মেহনতী মানুষের অধিকার আদায়ে তাদের প্রতিনিধি হয়ে কাজ করবে।হয়েছেও তাই। অল্পসময়ে তার ক্ষুরধার লেখনী একজন সাহসী আর সৎ সংবাদকর্মী হিসেবে জেলার মধ্যে প্রতিষ্ঠিত করেছে চম্পুকে ।

আমি মনে করি এই ঘৃণিত হামলা যারা করেছে নিশ্চয় তারা সমাজের কোনো অশুভ চক্রের আশীর্বাদপুষ্ট হয়তো চম্পুর কোনও লেখনি তাদের স্বার্থে আঘাত করেছে।আমি এ বিষয়ে ক্ষুব্ধ মর্মাহত। আমি আশাকরি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং প্রশাসন দ্রুত এই ঘটনার রহস্য উন্মোচন করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।

লেখক:- সাংবাদিক ।
সাবেক সভাপতি, প্রেসক্লাব কুলাউড়া।
চেয়ারম্যান, হাজীপুর ইউনিয়ন পরিষদ।

Comments

comments

পড়া হয়েছে 140 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত